Home / লাইফস্টাইল / যে সকল গহনা প্রত্যেক মেয়েদের রাখতে হয়

যে সকল গহনা প্রত্যেক মেয়েদের রাখতে হয়

সাজগোজের জন্য আভরণ অপরিহার্য। বিশেষ করে দৈনন্দিন পোশাকের জন্য। এ ক্ষেত্রে কতিপয় অলঙ্কার হাতের কাছে রাখুন। যেগুলো আপনার দৈনন্দিন পোশাককে উন্নত করার জন্য সহায়তা করার জন্য পারে। তার জন্য আপনাকে ভীষণ জমকালো অলঙ্কার পরতে হবে না। পাতলা কতিপয় গহনার আপনাকে করে তুলবে আকর্ষণীয়। ৬ আভরণ রয়েছে যা আপনার গহনা (Jewelry) বাক্সে অন্তর্ভুক্ত করা উচিত।গহনা

যে সকল গহনা প্রত্যেক মেয়েদের রাখতে হয়

১। স্টাড কানের দুল
প্রতিদিন ব্যবহারের জন্য ছোট হীরা, স্বর্ণ তার সাথে রৌপ্য স্টড কানের দুল পরতে পারেন। এগুলো আনুষ্ঠানিক এবং দৈনন্দিন পোশাকের সাথে ভালভাবে মানিয়ে যায়। মুক্তা, রুবি, পান্না ইত্যাদির মতো মূল্যবান শিলা থেকেও বেশ ভালো স্টাড কানের দুল নির্বাচন করা যেতে পারে। এগুলো আপনাকে ক্লাসিক লুক দিবে।

২। হুপ কানের দুল
হুপ কানের দুলগুলির প্রচলন অলওয়েজ থাকবে। স্বর্ণ (Gold) এবং রৌপ্য ধাতব দিয়ে সৃষ্টি হুপগুলি নির্বাচন করার জন্য পারেন। এগুলো যেকোনো অনুষ্ঠানের জন্য মানানসই। আপনি আপনার লাইক অনুযায়ী হুপ কানের দুলগুলির আকৃতি নির্বাচন করার জন্য পারেন। আনুষ্ঠানিক পোশাকের জন্য ছোট তার সাথে মাঝারি আকারের হুপগুলি বেছে নিতে পারেন। অন্যদিকে, জ্যেষ্ঠ তার সাথে ওভারসাইজড হুপগুলি দৈনন্দিন পোশাকের জন্য বেছে নিন। এটা ১টি স্টাইলিশ লুক দিবে।

৩। চিক রিংস
চিক রিং দৈনন্দিন চেহারাকে ১টি অনেক ভালো লুক দিবে। এ ক্ষেত্রে আপনি স্ট্যাকরিং(একাধিক রিং একসাথে জয়েন থাকা) বেছে নিতে পারেন। অথবা মূল্যবান পাথরের আংটি নির্বাচন করতে পারেন। যা আপনাকে আকর্ষণীয় লুক দিবে। মূল্যবান পাথরের আংটি, ধাতব রিং, এক্রাইলিক রিং আপনি আপনার দৈনন্দিন চেহারা বদলে ফেলার জন্য পরে নিতে পারেন।

৪। টেনিস ব্রেসলেট
গহনা প্রেমীরা হাত সাজাতে বেশ লাইক করেন। প্রতিদিনের সাজে ভালো টেনিস ব্রেসলেট (Tennis bracelet) নির্বাচন করতে পারেন। আকর্ষণযুক্ত মানব নির্মিত ধাতব ব্রেসলেটগুলি আপনার দৈনন্দিন চেহারাকে ট্রেন্ডি করে তুলবে।

৫। স্টেটমেন্ট নেকলেস
একটি অনেক ভালো নকশাযুক্ত স্টেটমেন্ট নেকলেস স্টাইলিশ লুক আনার জন্য যথেষ্ট। দৈনন্দিন বা আনুষ্ঠানিক সবক্ষেত্রেই পুঁতিযুক্ত নেকপিস বা বোহো-স্টাইলের নেকলেস নির্বাচন করুন। এ ধরনের নেকলেসের সঙ্গে কানের দুল এড়িয়ে যেতে পারেন। অথবা নেকপিসকে কেন্দ্রবিন্দুতে রাখার জন্য ছোট স্টাড কানের দুল বেছে নিতে পারেন।

৬। পেন্ডেন্ট
যদি আপনি একটি চেইন পরতে পছন্দ করেন, তবে এটিতে ১টি ভালো পেন্ডেন্ট (Pendant) যুক্ত করে নিতে পারেন। একটি মূল্যবান সোনার চেইন পাথরের পেন্ডেন্টের সঙ্গে পরতে পারেন। গভীর তীব্র নেকপিস পাল্টানো করার জন্য লাইক করলে কঙ্কর বা মালা পেন্ডেন্টসহ মানব নির্মিত চেইনগুলি বেছে নিতে পারেন। এটা একটি নিউ গঠন আনতে সাহায্য করবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

খিদে

শীতকালে ঘন ঘন খিদে লাগার কারণ জানেন কী?

শীতকালে খাবারের প্রতি ভালোবাসা একটু বেড়ে যায়। এমনিতেই এ সময় বিভিন্ন অনুষ্ঠান লেগেই থাকে। তার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *